Thursday, September 17, 2015

কারো কেউ নই তো আমি




কারো কেউ নই তো আমি
কেউ আমার নয়
কোন নাম নেইকো আমার শোন মহাশয়।।
তোমার বাড়ি, আমার বাড়ি, আমার বাড়ি নেই
পথে ফেলে দিলে আমায় পথেই পরে রই
যে যখন দেখে আমায় কিনে নিতে চায়
মনের মত দামটি দিলে তখন পাওয়া যায়।।
গায়ের জোরে সবই কিছু কেড়ে নেয়া যায়
পয়সা কড়ি, গয়না গাটি ভালবাস নয়।।
তোমার কাছে তাই তো আমি বাড়িয়ে দিলাম হাত
ভিখারী করলে আমায় ছিলাম ডাকাত।।
আজকে যেন লাগছে আমায় খুজে পাওয়া যাবে
বুকের মাঝে কাঁদছে রে কেউ কে আমার হবে
আজকে বুঝি পাওয়া যাবে আমার পরিচয়
নতুন নামে ডাকবে আমায় যে আমার হয়।।
শিল্পীঃ কিশোর কুমার
অ্যালবামঃ লাল কুঠি
বছরঃ ১৯৭৮

No comments:

Post a Comment

Thursday, September 17, 2015

কারো কেউ নই তো আমি




কারো কেউ নই তো আমি
কেউ আমার নয়
কোন নাম নেইকো আমার শোন মহাশয়।।
তোমার বাড়ি, আমার বাড়ি, আমার বাড়ি নেই
পথে ফেলে দিলে আমায় পথেই পরে রই
যে যখন দেখে আমায় কিনে নিতে চায়
মনের মত দামটি দিলে তখন পাওয়া যায়।।
গায়ের জোরে সবই কিছু কেড়ে নেয়া যায়
পয়সা কড়ি, গয়না গাটি ভালবাস নয়।।
তোমার কাছে তাই তো আমি বাড়িয়ে দিলাম হাত
ভিখারী করলে আমায় ছিলাম ডাকাত।।
আজকে যেন লাগছে আমায় খুজে পাওয়া যাবে
বুকের মাঝে কাঁদছে রে কেউ কে আমার হবে
আজকে বুঝি পাওয়া যাবে আমার পরিচয়
নতুন নামে ডাকবে আমায় যে আমার হয়।।
শিল্পীঃ কিশোর কুমার
অ্যালবামঃ লাল কুঠি
বছরঃ ১৯৭৮

No comments:

Post a Comment