Thursday, September 17, 2015

তুমি যে আমার কবিতা

ছায়াছবি -দর্পচূর্ণ

 


তুমি যে আমার কবিতা
আমার বাঁশীর রাগিনী
আমার স্বপন আধ-জাগরণ
চিরদিন তোমারে চিনি।।
আমি কে তোমার যদি জানতে
তবে কি আমায় কাছে টানতে
হয়ত সুদূরে যেতে গো সরে
না, না নয়নের নীলে তুমি যে ছিলে।।
তুমি এলে তাই স্বপ্ন এলো
ইন্দ্রধনুর লগ্ন এলো
মধুর প্রহর হোক না অমর
ওগো মোর পল্লবীনি।।
যদি লগন আঁধারে ঢাকে
যদি নেভে দ্বীপ পথের বাঁকে
তুমি যে আমার বলব আবার
চিরদিন তোমারে চিনি।।
  শিল্পীঃ মাহমুদুন্নবী ও সাবিনা ইয়সমিন
  সুরকারঃ  সুবল দাস
  গীতিকারঃ  আবু হেনা মোস্তফা কামাল
  বছরঃ  ১৯৭০

No comments:

Post a Comment

Thursday, September 17, 2015

তুমি যে আমার কবিতা

ছায়াছবি -দর্পচূর্ণ

 


তুমি যে আমার কবিতা
আমার বাঁশীর রাগিনী
আমার স্বপন আধ-জাগরণ
চিরদিন তোমারে চিনি।।
আমি কে তোমার যদি জানতে
তবে কি আমায় কাছে টানতে
হয়ত সুদূরে যেতে গো সরে
না, না নয়নের নীলে তুমি যে ছিলে।।
তুমি এলে তাই স্বপ্ন এলো
ইন্দ্রধনুর লগ্ন এলো
মধুর প্রহর হোক না অমর
ওগো মোর পল্লবীনি।।
যদি লগন আঁধারে ঢাকে
যদি নেভে দ্বীপ পথের বাঁকে
তুমি যে আমার বলব আবার
চিরদিন তোমারে চিনি।।
  শিল্পীঃ মাহমুদুন্নবী ও সাবিনা ইয়সমিন
  সুরকারঃ  সুবল দাস
  গীতিকারঃ  আবু হেনা মোস্তফা কামাল
  বছরঃ  ১৯৭০

No comments:

Post a Comment